আজকের বার্তা | logo

১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে মে, ২০১৮ ইং

ঝালকাঠির ওপর দিয়ে বরিশালের পাঁচ জেলায় বাস চলাচল বন্ধ

প্রকাশিত : ডিসেম্বর ১৯, ২০১৭, ১৬:৫৬

ঝালকাঠির ওপর দিয়ে বরিশালের পাঁচ জেলায় বাস চলাচল বন্ধ

ঝালকাঠি প্রতিনিধি: সড়কে ন্যায্য হিস্যার দাবিতে ঝালকাঠির ওপর দিয়ে বরিশাল বিভাগের পাঁচ জেলার সঙ্গে সরাসরি বাস চলাচল বন্ধ করে দিয়েছে ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি।

আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে ঝালকাঠির নললছিটি উপজেলার বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের দপদপিয়া জিরো পয়েন্ট এলাকায় ঝালকাঠির বাস মালিক শ্রমিকরা অবস্থা নিয়ে বরিশালের সঙ্গে পটুয়াখালী ও বরগুনাসহ আট রুটের সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয়।

এ সময় মিছিল সমাবেশসহ একটি গাড়িতে ভাঙচুর চালায় ঝালকাঠি মালিক সমিতি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এলাকায় ব্যপক উত্তেজনা বিরাজ করছে। এর আগে সোমবার সকালে ঝালকাঠির অভ্যন্তরীণ সড়কে বরিশাল বাস মালিক সমিতির ২২টি গাড়ি চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি। এতে চরম ভোগান্তিতে পড়েছে এ অঞ্চলের যাত্রীরা।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক পক্ষের দাবি, ঝালকাঠি জেলার আট কিলোমিটার সড়ক ব্যবহার করে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের বিভিন্ন রুটে গাড়ি চলাচল করলেও ঝালকাঠি-বরিশাল ছাড়া অন্য কোনো রুটে ঝালকাঠি মালিক সমিতির গাড়ি চলতে দেওয়া হয় না। ওইসব রুটে গাড়ি চলাচলে বারবার দাবি জানিয়ে আসলেও ঝালকাঠি মালিক সমিতির দাবি বারবার উপেক্ষিত হয়ে আসছে। তাই দাবি পূরণ না হওয়া পর্যন্ত বালকাঠির ওপর দিয়ে বাস ও মিনিবাস চলাচল বন্ধ থাকবে।

প্রত্যক্ষদর্শী দপদপিয়া জিরোপয়েন্ট এলাকার বাসিন্দা দেলোয়ার হোসেন জানান, সকাল ১১টার দিকে বরিশালের রূপাতলী থেকে ছেড়ে আসা তিনটি যাত্রীবাহী বাস জিরোপয়েন্ট এলাকায় আটকে দেন ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির লোকজন।

সেখান থেকে গাড়িগুলো আবার বরিশালে চলে যায়। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা। অনেক যাত্রীই ওই গাড়ি থেকে নেমে ছোট ছোট মাহিন্দ্র ও অটোরিকশায় করে গন্তব্যে পৌঁছেছেন। এতে যাত্রীদের অতিরিক্ত ভাড়া গুণতে হয়েছে।

একটি বাসের যাত্রী তরিকুল ইসলাম বলেন, ‘আমি পটুয়াখালী যাওয়ার জন্য রূপাতলী থেকে রওয়ানা হয়েছি। জিরোপয়েন্ট আসামাত্রই বাসটি ভাঙচুর শুরু করে কয়েকজন লোক। পুলিশ এসে তাদের থামিয়ে দেয়। কিন্তু বাসটি আর গন্তব্যে যায়নি। আমি গাড়ি থেকে নেমে একটি ভাড়ায়চালিত মোটরসাইকেলে উঠেছি।

ঝালকাঠি বাস ও মিনি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মিলন মাহামুদ বাচ্চু বলেন, ‘আমরা সোমবার ঝালকাঠির অভ্যন্তরীণ সড়কে বরিশাল বাস মালিক সমিতির ২২টি গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছি। এতেও তারা সমঝোতার পথে আসছে না, তাই আজ থেকে নলছিটির মধ্যে আট কিলোমিটার তাদের গাড়ি চলাচলও বন্ধ করা হয়েছে। এখন বাকেরগঞ্জ সীমানা পর্যন্ত কোনো যাত্রীবাহী বাস চলাচল করছে না।

ঝালকাঠি আন্তঃজেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী বলেন, ‘আমাদের দাবি মানা হওয়া পর্যন্ত ঝালকাঠি জেলার কোনো সড়ক ব্যবহার করে অন্যকোন মালিক সমিতিকে গাড়ি চালাতে দেওয়া হবে না।

বরিশাল-পটুয়াখালী বাস ও মিনি বাস মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম খোকন বলেন, ‘ঝালকাঠি বাস মালিক সমিতির দাবি সম্পূর্ণ অযৌক্তিক। তাদের রাস্তা অনুযায়ী গাড়ি বেশি। আমাদের গাড়ি বিভিন্ন স্থানে আটকে দিয়েছে তারা। এ ব্যাপারে আমরা সভা করে সিদ্ধান্ত নেব। ‘

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহামুদ হাসান বলেন, ‘বিষয়টি সমাধানের জন্য আগামীকাল বুধবার বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বাস মালিক সমিতিগুলোর নেতৃবৃন্দকে নিয়ে বৈঠক ডাকা হয়েছে। সেখান থেকে বিষয়টির সমাধান করা হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে বলেও জানায় পুলিশ।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।