আজকের বার্তা | logo

১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬শে মে, ২০১৮ ইং

গণসংযোগে ব্যস্ত বরিশাল-৪ আসনের আ’লীগের সম্ভাব্য প্রার্থী আফজাল

প্রকাশিত : ডিসেম্বর ২৫, ২০১৭, ১৫:৫২

গণসংযোগে ব্যস্ত বরিশাল-৪ আসনের আ’লীগের সম্ভাব্য প্রার্থী আফজাল

বার্তা প্রতিনিধিঃ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হিজলা-মেহেন্দীগঞ্জ-৪ আসনের রাজনৈতিক দল গুলোর নেতাকর্মীরা গণসংযোগে ব্যস্থ হয়ে পড়েছেন। তার সাথে সাথে বরিশাল মহানগর আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আ’লীগের সম্ভাব্য প্রার্থী এ্যাডঃ আফজালুল করীমও প্রতিদিন গণসংযোগ করেন। অন্যদিকে আফজাল প্রেমীরা সামাজিক গণমাধ্যম ফেসবুকে প্রচারনা শুরু করে দিয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

হিজলা-মেহেন্দিগঞ্জ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন–ছবি সংগৃহিত

 

নানারকম শুভেচ্ছা বিনিময়ের পোস্টারিং, চায়ের দোকানে, রাস্তা ঘাটে এবং স্থানীয় ও জাতীয় পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বড় দুইটি রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির তৃণমূলপর্যায়ে দলের শক্তিশালী অবস্থানের লক্ষ্যে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধিসহ নির্বাচনী কৌশল নির্ধারণে তৎপরতা লক্ষণীয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

হিজলা-মেহেন্দিগঞ্জ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন–ছবি সংগৃহিত

বাহ্যিক দৃষ্টিতে অনেক সময় আছেন এমনটি মনে হলেও রাজনৈতিক নেতারা অবশ্য তেমনটি মনে করছেন না। তারা ভালো করেই জানেন, এখন থেকে গোছগাছ নাহলে নির্বাচনী দৌড়ে পিছিয়ে পড়তে হবে।

 

এদিক থেকে বিএনপির চেয়ে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী আফজালুল করীম অনেকটা এগিয়ে। জানাগেছে আফজালুল করীম বিএনপি-জামায়াতের কোনো প্রকার বাধাবিপত্তি ছাড়াই নির্বিচারে গণসংযোগ করতে পারছেন।
আফজালুল করিম গণসংযোগসহ নিজের অবস্থান জনগণের সামনে তুলে ধরার জন্য এলাকার উন্নয়নের খোঁজখবর নেয়া ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে দান-অনুদান প্রদান করছেন। মনোনয়ন নিশ্চিত করার জন্যও কেন্দ্রীয় নেতাদের সাথে লবিং, গ্রুপিং এবং দোয়া ও সমর্থন নেয়ার জন্য নিয়মিত যোগাযোগ রক্ষা করছেন।

 

এদিকে বিএনপি নেতারা গণসংযোগে পিছিয়ে থাকায় দলের মধ্যে নির্বাচনী কর্মকাণ্ড অনেকটাই স্থবির হয়ে পড়েছে। তা ছাড়া ক্ষমতাসীন সরকার তত্ত্বাবধায়ক ব্যবস্থা মেনে নেবেন কি না এ ব্যাপারেও তারা সন্দিহান। বিএনপি নেতাদের এমন দোটানার সুযোগে আওয়ামী লীগ দিন দিন সংগঠিত হচ্ছে।

 

আফজালুল করীম ২০০১ সালে বরিশাল-৩ আসন থেকে নির্বাচন করেন এবং ২০০৮ সালে নমিনেশন মনোনয়ন পেয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে জাতীয় পার্টিকে আসন ছেড়ে দেয়। তিনি বলেন এবিষয় মাননীয় প্রধানমন্ত্রীর স্বরনেও আছেন বলেন।

 

সম্প্রতি মনোনয়ন প্রসঙ্গে তিনি সাংবাদিকদের আরো বলেন, বিগত সময়ে আমি এলাকার উন্নয়ন ছাড়া কিছু ভাবিনি। আমি নিজের আখের গোছানোর জন্যও রাজনীতি করি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে নিরলসভাবে কাজ করে চলেছি। তাই আগামী একাদশ নির্বাচনেও দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি অত্যন্ত আত্মবিশ্বাসী।

 

উল্লেখ্য, তার পিতা সাবেক সংসদ মরহুম এ.কে.এম নুরুল করীম (খায়ের মাষ্টার)হিজলা মুলাদী ৩ আসন থেকে ১৯৭০ সালে সতন্ত প্রার্থী হিসেবে এবং ১৯৭৩ সালে আঃলীগের মনোনীত প্রার্থী হয়ে জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত জন প্রতিনিধি হিসেবে ছিলেন। বংশ পরোম্পোনায় ই আঃলীগ সংগঠনের সাথে সম্পৃক্ততা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।