আজকের বার্তা | logo

১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ | ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং

খালেদাকে বাঁচাতে বিএনপি’র আন্দোলন-বরিশালে নৌমন্ত্রী

প্রকাশিত : ডিসেম্বর ২৮, ২০১৭, ০১:২২

খালেদাকে বাঁচাতে বিএনপি’র আন্দোলন-বরিশালে নৌমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ নৌ পরিবহনমন্ত্রী মো: শাজাহান খান এমপি বলেছেন, বিএনপি জনগণের ভালোর জন্য কোন আন্দোলনের কথা বলছে না, তারা শুধুমাত্র খালেদা জিয়ার বিচার এবং তারেক রহমানকে সাজার হাত থেকে বাঁচাতে আন্দোলনের কথা বলছে। গতকাল বুধবার সকালে বরিশাল বিআইডব্লিউটিএ’র ডেক ও ইঞ্জিন কর্মী প্রশিক্ষণ কেন্দ্রে মেরিন শিক্ষানবিশদের শিক্ষা সমাপনী ও কুচকাওয়াজ এবং সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন নৌমন্ত্রী। নৌমন্ত্রী আরো বলেন, সংসদ বহাল রেখে জাতীয় নির্বাচন বিশ্বের বহু দেশে আছে। সংসদীয় পদ্ধতিতে যে সরকার ক্ষমতায় থাকে, তারা নির্বাচনকালীন রাষ্ট্র পরিচালনা করে। নির্বাচন পরিচালনা করে নির্বাচন কমিশন। একাদশ জাতীয় নির্বাচন এ নিয়মইে হবে। ওই নির্বাচনে কে আসবে আর কে আসবে না, সেটা তাদের ব্যাপার। নৌমন্ত্রী বলেন, মিথ্যা কথা বলা বিএনপির একটি রোগে পরিণত হয়েছে। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে। এটা সবার মেনে নেওয়া উচিত। অপরদিকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহম্মেদ বলেছেন, রংপুর সিটি নির্বাচনে সূক্ষ্ম কারচুপি হয়েছে, বিএনপি এ নির্বাচন মানে না। দ্বৈত নীতির কারণে এখন তারা (বিএনপি) এখন কোন রাজনৈতিক দল হিসেবে নিজেদের পরিচয় দিতে পারে না। এর আগে বরিশাল ডেক ও ইঞ্জিন কর্মী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. আবদুল মতিন সরকারের সভাপতিত্বে মেরিন শিক্ষনবিশদের শিক্ষা সমাপনী ও কুচকাওয়াজ এবং সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধন অতিথি নৌমন্ত্রী ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ। উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম. মোজাম্মেল হক, সদর উপজেলা চেয়ারম্যান ও লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় সহসভাপতি মো. সাইদুর রহমান রিন্টু, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার গোলাম রউফ খান, বরিশাল নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ পরিচালক আজমল হুদা মিঠুসহ অন্যান্যরা। অনুষ্ঠানে ২৭জন শিক্ষনবিশ মেরিন ক্যাডেটদের মাঝে সনদপত্র বিতরণ করেন নৌ পরিবহনমন্ত্রী।

কলাপাড়া: আমাদের কলাপাড়া প্রতিনিধি জানান, নৌ পরিবহনমন্ত্রী আলহাজ্ব শাজাহান খান এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার ছাড়া অন্য কেউ ক্ষমতায় আসলে দেশের চলমান বিস্ময়কর উন্নয়ন বন্ধ হয়ে যাবে। তিনি আরও বলেন, কুয়াকাটার সঙ্গে সুন্দরবনের সরাসরি লঞ্চ যোগাযোগের মধ্য দিয়ে পর্যটন শিল্পের উন্নয়নকে আরও এক ধাপ এগিয়ে নেয়া হলো। সুন্দবনের সবচেয়ে সৌন্দর্যময় স্পট কুয়াকাটায় যেতে হলে পর্যটকের ভোগান্তি হতো। এই পথে যেতে যা এখন সহজ হয়ে গেল। দক্ষিণাঞ্চলের কলাপাড়ার এই জনপদের উন্নয়নের ফিরিস্তি তুলে মন্ত্রী বলেন, পায়রা সমুদ্র বন্দরসহ এই জনপদের উন্নয়নের মধ্য দিয়ে বর্তমান সরকার বিশেষ অর্থনৈতিক পরিবর্তন সাধিত করছে। তিনি কুয়াকাটায় আসা প্রকৃত বিনিয়োগকারীদের সর্বাত্মক সহায়তার জন্য বর্তমান সরকারের প্রশাসনকে সচেষ্ট থাকার অনুরোধ করেন। বুধবার বিকেলে কুয়াকাটা সমুদ্র সৈকতে সুন্দরবন-কুয়াকাটা রুটে পর্যটকের যোগাযোগে গ্রীন লাইন লঞ্চ চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান এমপি আরও বলেন, ‘একটি কথা প্রচলিত ছিল-বাইরে ফিটফাট, ভিতরে সদরঘাট। গ্রীন লাইন ওয়াটার ওয়েজ ও সুরভী পরিবহনের যৌথ উদ্যোগে বাংলাদেশে এই প্রথম ঢাকা-সুন্দরবন-কুয়াকাটা রুটে দোতলা লঞ্চের মাধ্যমে পর্যটন এলাকা ভ্রমণের রুট চালু হলো।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।