আজকের বার্তা | logo

১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং

কিশোরী বয়সে যৌন হয়রানির শিকার হয়েছিলাম

প্রকাশিত : ডিসেম্বর ২১, ২০১৭, ১৫:৫৫

কিশোরী বয়সে যৌন হয়রানির শিকার হয়েছিলাম

অনলাইন ডেক্সঃ পরিচালক-প্রযোজকদের দ্বারা অভিনেত্রীদের যৌন হেনস্তার বিরুদ্ধে গত কয়েক মাস ধরেই সরব হলিউড-বলিউড। #MeToo এর মাধ্যমে বিশ্বের অনেক নামী অভিনেত্রীই ইতিমধ্যে তাদের সঙ্গে ঘটে যাওয়া নানা বাজে অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন। এমনকী, যৌন হেনস্তার বিরুদ্ধে কয়েকদিন আগে হলিউডের রাস্তায় তারা মিছিলও করেছেন।

একাধিক অভিনেত্রীকে যৌন হেনস্তার অভিযোগে হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনকে অস্কার বোর্ড থেকে বহিষ্কার করার পর থেকে আরও বেশি সরব হয়ে উঠেছেন এসব নারী।

এরই ধারাবাহিকতায় এবার মুখ খুললেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান।

সম্প্রতি ভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেন তিনি। বিদ্যা বালান বলেন, ‘কিশোরী বয়সে আমিও যৌন হয়রানির শিকার হয়েছিলাম। একদিন সকালে ফুল তুলতে গেলে আচমকাই এক ব্যক্তি আমার শরীর স্পর্শ করে। কিছু আন্দাজ করার আগেই ওই ব্যক্তি আমার গোপন অঙ্গে হাত দেয়।’

নায়িকা আরও বলেন, সেদিন তিনি সঙ্গে সঙ্গে ছুটে গিয়ে বাবা-মাকে সমস্ত ঘটনার কথা খুলে বলেন। কিন্তু, অভিযুক্ত ব্যক্তিকে ওইদিন তাঁরা খুঁজে পাননি বলেও জানান বিদ্যা।

তবে ওই ধরনের ঘটনা খুলে বলার স্বাধীনতা তাঁর ছিল। প্রত্যেক শিশুকে সেই স্বাধীনতা দিতে হবে বলেও মনে করেন তিনি।

সাক্ষাৎকারে যৌন হেনস্তাকারীদের শাস্তির জোর দাবিও জানান বিদ্যা। তিনি বলেন, যৌন হেনস্তার মুখে পড়লে কড়াভাবে তার প্রতিবাদ করতে হবে। হেনস্তা নিয়ে চুপ করে বসে থাকলে চলবে না। এ বিষয়ে পরিবারের সবাইকে জানাতে হবে এবং শাস্তির ব্যবস্থা করতে হবে দোষীর। বিশেষ করে কিশোরী বয়সে।

শুধু কর্মক্ষেত্রে নয়, বিভিন্ন জায়গায় মেয়েরা যৌন হেনস্থার সম্মুখীন হন। এবার তার প্রতিবাদ করার সময় এসেছে বলেও মন্তব্য করেন বলিউডের ওই জনপ্রিয় অভিনেত্রী।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।