আজকের বার্তা | logo

২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১২ই ডিসেম্বর, ২০১৮ ইং

আজ শুভ বড়দিন

প্রকাশিত : ডিসেম্বর ২৫, ২০১৭, ০১:৪৭

আজ শুভ বড়দিন

 

 

বার্তা ডেস্ক ॥ আজ ২৫ ডিসেম্বর, শুভ বড়দিন। খ্রিস্টানদের ঘরে ঘরে আজ উৎসবের আনন্দধারা। বহুবর্ণ আলোকের রোশনাইয়ে ভেসে যাচ্ছে গির্জা, গৃহ-দুয়ার আর অভিজাত হোটেলগুলো। প্রতীকী গো-শালা, ক্রিসমাস ট্রি আর বর্ণময় বাতি দিয়ে উদ্ভাসিত করা হয়েছে। ‘পাপকে ঘৃণা কর,পাপীকে নয়’ আর ‘ঘৃণা নয়, ভালোবাসো’-এই ‘সদা দীপ্ত রহে অয় জ্যোতিময়’ আহবান নিয়ে মানুষের ‘মনের রাজা’ যিশুখ্রিস্ট এদিন আসেন এই জগৎ-সংসারে। তাই এদিনে গোটা বিশ্বের মতো বাংলাদেশের খ্রিস্টান সম্প্রদায়ও নানা আনুষ্ঠানিকতায় পালন করছেন তাদের এই  সবচেয়ে বড় উৎসব। আজ প্রভাতে গির্জায় বিশেষ প্রার্থনা (খ্রিস্টযোগ) হবে। প্রায় সব বাড়িতেই থাকবে কেক, পিঠা, কমলালেবু, পোলাও-বিরিয়ানিসহ বিভিন্ন ধরনের সুস্বাদু ও উন্নতমানের খাবার-দাবারের আয়োজন। বেড়ানো, ধর্মীয় গান, কীর্তন, অতিথি আপ্যায়ন আর পরমানন্দে দিনটি কাটাবেন তারা। আজ সরকারি ছুটি। বাংলাদেশ বেতার ও টেলিভিশন, বেসরকারি টিভি ও রেডিও দিবসের তাৎপর্য তুলে ধরে বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার করছে। সংবাদপত্রগুলো বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে। দিবসটি উপলে রাষ্ট্রপতি অ্যাড.  আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, জাতীয় পার্টি-জেপিসহ বিভিন্ন রাজনৈতিক ও ধর্মীয় সম্প্রদায় পৃথক বাণীতে খ্রিস্টান সম্প্রদায়ের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন। এ উপলে বরিশালে খ্রিস্টান ধার্মাবলম্বীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

আওয়ামী লীগের শুভেচ্ছা:

আজ শুভ বড়দিন। দিবসটি উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়সহ বরিশালবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি এবং সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মো. ইউনুস এমপি। নেতৃবৃন্দ শুভ বড়দিনে সকলের জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বলেন, সাম্প্রদায়িক সম্প্রতি অটুট বন্ধনে আবদ্ধ বাংলাদেশে কোন অপশক্তি, জঙ্গিবাদের স্থান হবে না। ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে সকল মানুষই একে অপরের উৎসবে অংশগ্রহণ করেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।