আজকের বার্তা | logo

৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৮ ইং

অফিসে বসে যা ভুলেও করবেন না!

প্রকাশিত : ডিসেম্বর ১১, ২০১৭, ২০:১১

অফিসে বসে যা ভুলেও করবেন না!

অফিসে বা কাজের জায়গায় নানা ধরনের লোকের সঙ্গে আমাদের আলাপ হয়। কেউ খুব একঘেয়ে, কেউ গায়ে পড়া স্বভাবের,আবার বিদঘুঁটে স্বভাব রয়েছে যা পাশের সহকর্মীকে বিরক্ত করার জন্য যথেষ্ট। অফিসে বা কাজের জায়গায় সবারই প্রতিদিনের কিছু টাস্ক থাকে যা করতেই হয়। তবে এমন স্বভাবের মানুষ পাশে থাকলে তা করে ওঠা প্রায় অসম্ভব হয়ে ওঠে। নিচের কোন স্বভাবটি আপনার মধ্যে রয়েছে যা সহকর্মীর মাথায় আগুন লাগিয়ে দেওয়ার পক্ষ্যে যথেষ্ট।

১। ঢেঁকুর তোলাঃ কখনও কখনও কিছু জিনিসকে আটকানো যায় না এটা স্বাভাবিক। তবে কারও কারও খাবার পরই লম্বা ঢেঁকুর তোলার অভ্যাস থাকে। কাজের জায়গায় গুরুগম্ভীর মুহূর্তে এমন স্বভাব পাশের সহকর্মীর কাজের ক্ষতি করতে পারে। তাই এসব বিষয়গুলো মাথায় রেখে অফিস করা উচিৎ।

২। জোরে ফোনে কথা বলাঃ বেশিরভাগ অফিসেই সহকর্মীরা এক জায়গায় বসে কাজ করেন। সেখানে সবার কাজের মাঝে জোরে জোরে ফোনে কথা বলা খুব খারাপ অভ্যাস। আপনার এই অভ্যাস অন্য সবার জন্য খুবই বিরক্তিকর।

৩। ফোনের অদ্ভুত রিং টোনঃ অনেকের অদ্ভূত সব রিং টোন ফোনে সেট করার অভ্যাস রয়েছে। তবে তাদের এই স্বভাব অফিসের পরিবেশ নষ্ট করে। কারন ফোনের অদ্ভুত রিংটোনের সাউন্ড অন্য সবার মনযোগ নষ্ট করে দিতে পারে।

৪। জোরে জোরে কি-বোর্ড চাপাঃ আপনি কাজ করছেন সেটা অন্য সবাইকে জানানোর জন্য জোরে জোরে কি-বোর্ড না চাপলেও চলে। মনে রাখবেন শুধু এটা দিয়ে কাজের হিসাব হয় না অন্য কাজও করা হয়।

৫। নাক খোঁটাঃ অনেক লোকেরই নানা জায়গায় নাক খোঁটার অভ্যাস থাকে। অফিসে সকলের মাঝে হোক, অথবা বাড়িতে নিশ্চিন্তে, কেউ কেউ জায়গার পরোয়া করেন না। তবে এমন বিদঘুঁটে অভ্যাসে সহকর্মীরা বিরক্ত হন তাতে সন্দেহ নেই।

৬। বাথরুমে ফ্ল্যাশ না করাঃ বাথরুমে কাজ সারার পরে ফ্ল্যাশ না করা মারাত্মক অন্যায়। অফিসে বা পাবলিক টয়লেটে এই অপকর্মটি অনেকেই করে থাকেন যার ফল ভুগতে হয় অন্যদের।

৭। ডেস্কে বসে খাওয়া: অফিসের সুন্দর সাজানো-গোছানো ডেস্কটিকে অনেকে ডিনার টেবল বানিয়ে ফেলেন। এই অভ্যাস অত্যন্ত বাজে এবং কখনই অফিসে করা উচিত নয়। এতে অফিসের পরিবেশ নষ্ট হয়।

৮। অতিরিক্ত কথা বলাঃ অফিসে অনেকেই কাজের ফাঁকে বা অবসরে কথা বলেন। তবে কিছু মানুষ রয়েছেন যারা কথা বলতে শুরু করলে কোথায় থামতে হবে তা বুঝতে পারেন না।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।